শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০১:৪২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
শিরোনাম :
শিগগিরই ঢাকায় আসছেন এরদোয়ান। নারীর অধিকার ও নিরাপত্তা প্রতিষ্ঠায় আজীবন কাজ করেছেন আল্লামা আহমদ শফী রহ. ফেরত দেওয়া হবেনা রেজিস্ট্রেশনের অর্থ এবার নিষিদ্ধ হলো টিকটক মাদ্রাসার ছাত্রীকে ধর্ষণ,করলো হুজুর। এইচএসসি পরীক্ষার তারিখ নিয়ে যা বললেন এবার ছেলের বউকে ধর্ষণের অভিযোগে শ্বশুর গ্রেফতার জেলখানায় লেখাশোনা করতে চায় মিন্নি মসজিদে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে ২৬ ইউএনও’র চিকিৎসার সবরকম ব্যবস্থা নেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী সৌদি আরবে এখনও সচল হযরত ওসমানের (রা.) ব্যাংক অ্যাকাউন্ট স্মার্টফোন স্লো হলে কি করণীয় হ্যান্ড স্যানিটাইজারের অপব্যবহার করায় ক্রিকেটার নিষিদ্ধ মাস্ক না ব্যবহার করায় রোনালদোর সঙ্গে যা ঘটলো নিহতদের পরিবারের জন্য ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দাবি
ফুচকা বিক্রেতা ছেলেটিই ভারতকে বিশ্বকাপের ফাইনালে তুলল

ফুচকা বিক্রেতা ছেলেটিই ভারতকে বিশ্বকাপের ফাইনালে তুলল

ভারত

চিরশত্রু পাকিস্তানকে ১০ উইকেটে উড়িয়ে দিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত অনূর্ধ্ব-১৯ দল। এর পেছনে দারুণ ভূমিকা দুই ওপেনারের। এর মাঝে যশস্বী জয়সওয়াল তো সেঞ্চুরি হাঁকিয়ে দিয়েছেন। তার ১১৩ বলে অপরাজিত ১০৫ রানের ইনিংস নজর কেড়েছে ক্রিকেটবিশ্বের। অপর ওপেনার দিব্যানাশ সাক্সেনাও খেলেছেন ৯৯ বলে অপরজিত ৫৯ রানের ইনিংস। উঠতি তারকা যশস্বীর শুরুটা কিন্তু এত সহজ ছিল না। দারিদ্রের সঙ্গে লড়ে তাকে এই পর্যায়ে আসতে হয়েছে।

ভারতের উত্তর প্রদেশের সুরিয়া এলাকায় জন্ম গ্রহণ করেন যশস্বী। ১০ বছর বয়সে মুম্বাই চলে আসেন তিনি। চোখে স্বপ্ন ছিল ক্রিকেটার হওয়ার। দোকানে কাজ নিলেও ক্রিকেট প্র্যাকটিসের কারণে কাজ করতে পারছিলেন না। যে কারণে কিছু দিনের মধ্যেই চাকরি চলে যায়। সারাদিন প্র্যাকটিসের শেষে পেট চালানোর জন্য ফুচকা বেচতেন। তারপর ময়দানে এক মাঠ কর্মীর সঙ্গে তাবুতেই রাত কাটাতেন।

যশস্বীর এই চেষ্টা বিফলে যায়নি। ২০১৫ সালে স্কুল ক্রিকেটে তার খেলা ৩১৯ রানের ইনিংস এবং ৯৯ রান দিয়ে ১৩ উইকেট জায়গা করে নেয় লিমকা বুক অব রেকর্ডসে। সুযোগ চলে আসে ভারতের অনূর্ধ্ব-১৬ দলে। ধীরে ধীরে অনূর্ধ্ব-১৯ দলেও জায়গা করে নেন।২০১৮ সালের এশিয়া কাপে যশস্বী ছিলেন সর্বাধিক ৩১৮ রান সংগ্রাহক। দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে তার ২২০ বলে ১৭৩ রানের ইনিংস অনূর্ধ্ব-১৯ দলে তার জায়গা পাকা করে দেয়।

গত মৌসুমে ভারতের ঘরোয়া রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের হয়ে অভিষেক ঘটে যশস্বীর। এবারের বিশ্বকাপে তার পরিণত পারফরম্যান্স নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের। কানাঘুষা শোনা যাচ্ছে যে, এই পারফর্মেন্স দিয়ে যশস্বী ভারতীয় সিনিয়র দলে কড়া নাড়তে পারেন। ডোপিংয়ের জন্য নির্বাসিত হওয়া পৃথ্বী শ যদি কিউয়িদের বিপক্ষে ব্যর্থ হন, তবে যশস্বীর জন্য সেটা হয়ে যাবে দুর্দান্ত সুযোগ।

সংবাদটি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

2 responses to “ফুচকা বিক্রেতা ছেলেটিই ভারতকে বিশ্বকাপের ফাইনালে তুলল”

  1. […] ধর্ষণ থেকে বাঁচালো করোনাভাইরাস! ফুচকা বিক্রেতা ছেলেটিই ভারতকে বিশ্বক… ১২০ দিনে পুরো কুরআন মুখস্ত করলো এতিম […]

  2. […] ধর্ষণ থেকে বাঁচালো করোনাভাইরাস! ফুচকা বিক্রেতা ছেলেটিই ভারতকে বিশ্বক… Home ক্রিকেট, খেলাধুলা, প্রধান […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

হোমমেড দেশী রসুনের আচার

অনেকের কাছে রসুনের ঘ্রাণ ভালো লাগে না। তাই শুধু রসুন খেতে পারেন না। তারা রসুনের আচার খেতে পারেন। রসুনের আচারে ভিন্ন রকম একটা ঘ্রাণ থাকায় যেকেউ অনায়েসে মজা করে খেতে পারবেন।




© All rights reserved © 2019-2020.somokalin24.com
Desing & Developed BY NewsRush