সোমবার, ১৩ Jul ২০২০, ০১:০৭ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
শিরোনাম :
করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট কওমী মাদরাসা খুলতে আলেমদের সাহসী ভূমিকা রাখতে হবে: নদভী পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত করোনায় মুসলমান নাগরিকদের সঙ্গে নিষ্ঠুর আচরণ করছে শ্রীলঙ্কা সরকার প্রবাসীদের জন্য বিনামূল্যে ইকামার মেয়াদ তিনমাস বাড়ানোর নির্দেশ দিয়েছেন সৌদি সৌহার্দ্য বজায় : ঈদ হোক মোক্ষম করোনা ভাইরাস থেকে আমরা আসলে যে শিক্ষা নিতে পারি -বিল গেটস প্রাকৃতিক দুর্যোগে রাসূল সাঃ যে আমল করতেন এবং তাগিত দিতেন ইতিকাফ রব্বে কারীমের সঙ্গে আলাপনের মহান সুযোগ শবে কদর; সাতাশের রাতই কি সেই দিন? ১২মে দেখা যাবে সুরাইয়া তারকা: মিলবে কী করোনা থেকে মুক্তি? আলেম লেখকদের পাশে দাঁড়াচ্ছে বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম আল্লামা আহমদ শফী ও শীর্ষস্থানীয় আলেমদের ধন্যবাদ সারাদেশের মসজিদ উন্মুক্ত করে দেয়ার জন্য যে সকল শর্তসাপেক্ষে খুলে দেয়া হলো দেশের সকল মসজিদ মসজিদে নামাজ আদায় করা যাবে আগামীকাল জোহর থেকে
সৌদি আরবে রমজানে জামাতে তারাবির নামাজ স্থগিত

সৌদি আরবে রমজানে জামাতে তারাবির নামাজ স্থগিত

তারাবির

আওয়ার ইসলাম: করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির প্রেক্ষাপটে পবিত্র রমজান মাসে মসজিদে জামাতে তারাবির নামাজ আদায় স্থগিত করেছে সৌদি আরব। রোববার দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এক ঘোষণায় এ তথ্য জানায়।

সূত্রের বরাত দিয়ে গালফ নিউজ জানায়, আগত রমজান মাসে তারাবির নামাজ মসজিদে জামাতে আদায় করা যাবে না। করনাভাইরাসের প্রকোপ কমার আগ পর্যন্ত মসজিদে সবরকম জমায়েত স্থগিতের নির্দেশ জারি থাকবে।

সৌদি মন্ত্রী ডক্টর আবদুল লতিফ আল শেখ বলেন, তারাবির নামাজ স্থগিতের চেয়ে আরো বেশি গুরুত্বপূর্ণ ছিলো পাঁচ ওয়াক্ত নামাজ আদায় স্থগিত করা। সর্বমহান আল্লাহ তা’আলার কাছে প্রার্থনা করি তিনি যেন বাড়িতে আমাদের তারাবির নামাজ কবুল করে নেন। আমরা নিজেদের সুস্থতার জন্যেও আল্লাহর কাছে প্রার্থনা করবো।

এছাড়া কারো জানা যায়, পাঁচ থেকে ছয়জনের বেশি অংশগ্রহণ না করার নির্দেশনাও দেয়া হয়েছে। এ বিষয়ে তিনি বলেন, গণ জমায়েত এড়াতেই আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

মরণঘাতী করোনাভাইরাসে সৌদি আরবে এখন পর্যন্ত ৪ হাজার ৪৬২ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫৯ জনের।

সংবাদটি শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দিন...

2 responses to “সৌদি আরবে রমজানে জামাতে তারাবির নামাজ স্থগিত”

  1. […] রোযার অন্যতম উদ্দেশ্য হচ্ছে, সংযম-পরহেজগারির মাধ্যমে বান্দার তাকওয়া অর্জন৷ কুরআনে কারীমের ঘোষণা:- ‘হে ঈমানদারগণ! তোমাদের উপর রোযা ফরয করা হয়েছে, যেরূপ ফরজ করা হয়েছিল তোমাদের পূর্ববর্তী লোকদের উপর, যেন তোমরা পরহেযগারী অর্জন করতে পার।'(সূরা বাকারা-১৮৩) […]

  2. […] জোহর থেকে মসজিদে ৫ ওয়াক্ত ফরজ নামাজ জামাতে আদায় করার অনুমতি দিয়েছে ধর্ম […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019-2020.somokalin24.com
Desing & Developed BY NewsRush